Wednesday

চোখ দান করলেন রাষ্ট্রপতি আবদুল হামিদ


চোখ দান করলেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। বুধবার রাজধানী ওসমানী স্মৃতি মিলনায়তনে সন্ধানী ভবনের ফলক উন্মোচনকালে তিনি চক্ষুদানের ঘোষণা দেন।এসময় রাষ্ট্রপতি বলেন, ‘আমার চোখে গ্লুকোমা রোগ আছে। আমি নিশ্চিত নই আমার কর্নিয়া দান করাটা কোন কাজে আসবে কিনা। যদি এতে কোন সহায়তা হয় তাহলে আমি মরণোত্তর চক্ষুদানের কথা ঘোষণা করছি।’সন্ধানী জাতীয় চক্ষুদান সমিতি এবং সন্ধানী কেন্দ্রীয় পরিষদের উদ্যোগে আয়োজিত এক অনুষ্ঠানে ‘সন্ধানী ভবন’ এর ফলক উন্মোচন করেন রাষ্ট্রপতি।রাষ্ট্রপতি সমাজের সকল শ্রেণীর মানুষকে রক্তদান এবং মরণোত্তর চক্ষুদানের জন্য এগিয়ে আসার আহবান জানান।রাষ্ট্রপতি বলেন, ‘আমি বহুবার স্বেচ্ছায় রক্তদান করেছি। বর্তমানে আমি বয়সের কারণে রক্তদান করতে পারছি না। কিন্তু আমি সবসময় স্বেচ্ছায় রক্তদানের সামাজিক আন্দোলনে সমর্থন দিয়ে যাব।’এ সময় রাষ্ট্রপতি আবদুল হামিদ ২০০১ সালে সন্ধানীকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজধানীর নিকেতন এলাকায় দশমিক শূন্য ৫ একর জমি বরাদ্দ দেয়ার কথা স্মরণ করেন।সন্ধানী এ পর্যন্ত ৯ লাখ ব্যাগ রক্ত সংগ্রহ করেছে এবং ৩৬ হাজার ২৭৫ জন মরণোত্তর চক্ষুদানের অঙ্গীকার করেছে জেনে রাষ্ট্রপতি সন্তোষ প্রকাশ করেন।